Crss colum

Saturday, June 17, 2017

আমি হিন্দু

আমি বৈদিক সভ্যতার উত্তরাধিকার ,আমি হিন্দু .যখন বাকী পৃথিবীর মানুষ অসভ্য বর্বরের জীবনযাপন করছিলো তখন আমিই সমগ্র দুনিয়ার আদর্শ ছিলাম .আমার কাছেই সবাই শিখেছে  'বসুধৈব কুটুম্বকম  '.আমিই প্রথম শুনিয়েছি  '' অসতো মা সদগময়  ,তমস মা জ্যোর্তিগময়  ,মৃত্যং মা অমৃতংগময়  '' .শান্তির বাণী পৃথিবী জুড়ে প্রচার আমিই করেছি .শূন্যর ব্যবহার আমার কাছ থেকেই পেয়েছে বাকী দুনিয়া .আমিই কৃষ্ণ রূপে পৃথিবীকে শুনিয়েছি গীতার অমৃত বাণী .আমিই রাম রূপে শিখিয়েছি প্রজাপালন . সাম্রাজ্যবাদের বিরুদ্ধে আমিই সংগ্রাম করেছি তক্ষশিলার রাজা পুরু হয়ে .কখনো আবার লড়েছি মহারানা প্রতাপ হয়ে হলদিঘাটের যুদ্ধে .যখন সমগ্র বৈদিক সভ্যতার বিরুদ্ধে নেমে এসেছিলো অনাত্মবাদী নাস্তিক বৌদ্ধদের আগ্রাসন ,তখন আমিই আমার ক্ষুরধার যুক্তির জালে পরাস্ত করেছি তাদের ,জগদগুরু শংকরাচার্য হয়ে . আমি শিবাজী রূপে দেখেছি হিন্দু রাজ্য স্থাপনের স্বপ্ন .আমার শাণিত তলোয়ার ঝিলিক দিয়ে ওঠে শত্রুর গলদেশ নিশানা করে .আমি গীতার আদর্শে গড়ে ওঠা বীর যোদ্ধা .আমি গর্বিত হিন্দু .আমার একমাত্র লক্ষ্য - '' পরিত্রানায় সাধুনাং , বিনাশায়চ দুস্কৃতাম  ,ধর্মসংস্থাপনার্থায় সম্ভবামী যুগে যুগে.

No comments:

Post a Comment