Crss colum

Friday, May 5, 2017

জননীর প্রতি

প্রিয় জননী ভারতবর্ষ
                                  মা ,তুমি কেমন আছো ? জানি তুমি ভালো নেই ! সন্তান বিয়োগের ব্যাথায় তুমি কাতর .তোমার দুই সুপুত্র  তোমার সম্মান ও সীমা রক্ষায়  নিয়োজিত ছিলো .তাদের মুন্ডহীন শরীর খানি তোমারি পদতলে বলিপ্রদত্ত হয়েছে . মাগো ,আমি নিশ্চিত জানি তারা লড়াই করেছিলো তোমার সম্মানের জন্য .তবে অসংখ্য শত্রুর বিরুদ্ধে সাফল্য পায়নি .কাপুরুষ  শত্রুরা তাদের নৃশংস ভাবে হত্যা করেই   থামেনি  ,যাবার সময় আমাদের দুই ভাইয়ের মুন্ড শরীর হতে বিচ্ছিন্ন করে নিয়ে গেছে .আজ প্রতিটি ভারতবাষীর স্বপ্নে আমাদের শহীদ হওয়া ভায়েরা দেখা দিয়ে প্রতিশোধের দাবি তুলছে .
হে মা জননী ভারতবর্ষ ,বহু  অন্যায় অপমান তুমি সয়েছো  ,আমাদের মতো সন্তানের মুখ চেয়ে .এখন সময় এসেছে মাগো সব অপমানের বদলা  নেবার .
হে আমার বীর ভাতৃবিন্দ  ,এখনই সময় হয়েছে আমাদের দুঃখীনি মায়ের সব অপমানের বদলা নেবার .প্রতিশোধের স্পৃহা তোমাদের রক্তে নেচে উঠুক . চাষী প্রতিশোধ নিক বীর সৈনিকদের খাদ্যের যোগান দিয়ে ,ব্যবসায়ী প্রতিশোধ নিক শত্রুর সাথে বাণিজ্য বন্ধ করে  ,চাকুরীজীবি প্রতিশোধ নিক নৈতিক সমর্থন ও অগাধ দেশভক্তি দিয়ে ,বেকার  ও শিক্ষিত যুবক ও যুবতীরা প্রতিশোধ নিক দেশ রক্ষকের দায়িত্ব নিয়ে .আর আমাদের ফৌজের ভাইয়েরা প্রতিশোধ নিক একটি শহীদের বিনিময়ে একশো টি শত্রু নিপাত করে . আজ সময় এসেছে সমগ্র জাতিকে  জাতিভেদ , ধর্মীয় সংকীর্ণতা ভুলে - ‘আমরা ভারতীয় ,আমরা আমাদের ভারতমাতার অপমানের প্রতিশোধ চাই ’ - এই  ধ্বনি তুলে এক হবার .মনে রাখতে হবে  শত্রুর শেষ রাখতে নেই .একদম ধুলোয় মিশিয়ে দিতে হবে শত্রুকে .সামান্যতম জিইয়ে রেখে যে ভুল আমরা 1965,1971  ,2001এ করেছি তার মাসুল আজকের প্রজন্ম দিয়ে চলেছি .
হে আমার সন্তানহারা দুঃখীনি ভারতমাতা   , তুমি কান্না থামাও . তোমার বাকী সন্তানদের যুদ্ধের সাজে সাজিয়ে দাও .কপালে এঁকে দাও জয় তিলক .উদ্দীপিত করো সমগ্র জাতিকে .অপমানের বদলা চাই .প্রতিটি শহীদের বিনময়ে সহস্র শত্রুর বিনাশ চাই .
               বন্দেমাতরম্  ,জয় হিন্দ .

No comments:

Post a Comment